তুমি মেঘ হয়ে ভেঁসে যাও দ্রতলয়ে
বৃষ্টি ঝরাওনা কখন
দেওনা একটূ ছায়া,
খুব ভোরে স্বপ্ন দেখি
পাখিরা গানকরে উচ্চ বা মূদুস্বরে
মেঘেরও খুব ডাকে
ডাকলে না তুমি শুধু তুমি।
তোমর উত্তাপে গললনা মেঘ, ঝরলনা সিক্ত শিশির,
নামুক পাহাড়ী ঢল ভাঙ্গুক নদী পাড়
মধ্য গাঙ্গে নাচুক তুফান
উছলাক সাগর।
তমি গলবেনা কখনও
জীবন ভেঙ্গে জীবন গড়ে
শুধু ভাঙ্গলেনা তোমার  ভুল
কংক্রিট মানষী,
তুমি  ফিরে এসো আমার বুকের কাছে
দেখে যেও দুষ্পাপ্য রিক্ততার যন্ত্রনা।
              মতিউর রহমান মিলন
              ০১৭১৬৭৮৩৬৮২